রাত তিনটে পয়ত্রিশ!! কী সেই রহস্য?? | What Happens At Night Around 3:35 AM?


রাতে শোয়া, নাকি সকালে তাড়াতাড়ি ওঠা, কোনটা শরীরের পক্ষে বেশি ভালো? ভোর বেলা সাড়ে তিনটে নাগাদ, এমন কি হয় প্রকৃতিতে যে মানুষ অনেক সময় নিজে থেকেই জেগে ওঠে? রাতের বেলা পড়াশুনা বা সাধনা কি বেশি সকালের থেকে অনেক বেশি কার্যকর
সদগুরু জাগ্গি‌ বাসুদেব(জন্ম ৩ সেপ্টেম্বর ১৯৫৭) একজন ভারতীয় যোগী, অতীন্দ্রিযবাদী এবং লেখক। তিনি ইশা ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এটি একটি অলাভজনক সংস্থা যা সারা বিশ্বে যোগ প্রোগ্রাম করে । এছাড়া এটি সামাজিক প্রচার, শিক্ষা এবং পরিবেশগত উদ্যোগে জড়িত।
তার বই "স্বাস্থ্য","ধর্ম, আধ্যাত্মিকতা এবং বিশ্বাস",এবং "পরামর্শ, কিভাবে-কী এবং বিবিধ" ইত্যাদি একাধিক বিভাগে নিউইয়র্ক টাইমস শ্রেষ্ঠ বিক্রেতা তালিকাতে ছিল। তিনি জাতিসংঘের সদর দপ্তর, বিশ্ব অর্থনৈতিক ফোরাম, অস্ট্রেলিয়ান লিডারশিপ রিট্রিট, ভারতীয় অর্থনৈতিক সামিট এবং টেড এ একজন প্রধান স্পিকার হয়েছেন। তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটি, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি, হার্ভার্ড ইউনিভার্সিটি, ইয়েল ইউনিভার্সিটি, হোয়ার্টন ইউনিভার্সিটি, লন্ডন স্কুল অব ইকোনমিক্স এবং ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলিতেও বক্তৃতা করেছেন। তিনি গুগল এ ও স্পিকার ছিলেন। আধ্যাত্মিকতার ক্ষেত্রে তার অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৭ সালে ভারত সরকার পদ্মবিভূষণ বেসামরিক পুরস্কার প্রদান করে।

Comments

Official Website - Best Cashback Offers · Shop and Get Extra Cashback. Get Discounts on 1500+ Shopping Sites in India.